সকালের আলো

Sokaler Alo

চেতনায় ৭১

Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
February 24, 2018
কবি ও কথাসাহিত্যিক হাফিজুর রহমান শাকিলের 'অন্তরালে লজ্জার মুখোশ' এর মোড়ক উন্মোচন                 শিক্ষামন্ত্রী প্রশ্নফাঁসের কারণ জানালেন                 শুদ্ধভাবে জাতীয় সংগীত প্রতিযোগিতায় আমাদা আদর্শ কলেজ প্রথম                 প্রশ্নফাঁসে কে জড়িত, তার নাম বলুন, ব্যবস্থা নেব                

পড়াশোনা ও প্রযুক্তি


বিশ্ব ভালোবাসা দিবস আজ
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-02-14 12:17:33

‘সখী, ভালোবাসা কারে কয়! সে কি কেবলই যাতনাময়’-ভালোবাসা যাতনাময় হোক বা না হোক, আজ বিশ্ব ভালোবাসা দিবস। আজ ফাল্গুনের দ্বিতীয় দিন অর্থাৎ বসন্তেরও দ্বিতীয় দিন। পহেলা ফাল্গুন আর ভালোবাসা দিবস- পিঠাপিঠি এই দুই দিবসকে আপন করে নিয়েছে তরুণ প্রজন্ম। ফাল্গুন আর ভালোবাসার উচ্ছ্বাসে আজ মুখর হবে নানা বয়সের মানুষ।

ফাল্গুনে গাছে গাছে ফুটেছে শিমুল ও পলাশ। প্রকৃতি সেজেছে বাহারি রঙে। আর নগরে বসন্ত এসেছে তরুণ-তরুণীর বেশভূষায়। এই উৎসবের আমেজ থাকবে আজ ভালোবাসার দিবসেও।

ভালোবাসা দিবস ঘিরে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান। রয়েছে ভালোবাসার স্মৃতিচারণা, কবিতা আবৃত্তি, গান, ভালোবাসার চিঠি পাঠ ও ভালোবাসার দাবিনামা উপস্থাপনসহ নানা কর্মসূচি। দিবসটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে কনসার্টের আয়োজন করা হয়েছে। টেলিভিশন চ্যানেলগুলো দিনটি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।

বিশ্ব ভালোবাসা দিবস, যা সেন্ট ভ্যালেনটাইনস ডে নামে পরিচিত। এর প্রচলন পশ্চিমের দুনিয়ায়, বহু আগে। এর হাওয়া লেগেছে বাংলাদেশেও। এখন তা বাঙালির বসন্তদিনের সঙ্গে মিলেমিশে একাকার হয়ে গেছে। যোগ করেছে বাড়তি মাত্রা। মোবাইল ফোনে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আগাম শুভেচ্ছা বিনিময় শুরু হয়েছে গত রাত থেকেই। আজ দিনভর রেস্তোরাঁয়, পার্কে, শপিং মলে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, রাজপথে থাকবে তরুণ-তরুণীদের ভিড়।

বৃহত্তর অর্থে ভালোবাসা শুধু তরুণ-তরুণীর জন্যই নয়। সবার জন্য থাকুক ভালোবাসা ও প্রীতির বন্ধন। দেশের জন্য, মাটির জন্য যেমন ভালোবাসা থাকতে হয়, তেমনি থাকতে হয় মা-বাবার প্রতি অপরিমেয় ভালোবাসা। তাই বৃহত্তর দৃষ্টিকোণ থেকে ভালোবাসাকে দেখতে হবে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ info@sokaleralo.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter