সর্বশেষ সংবাদ নওগাঁয় ১শত বস্তা সরকারি ভিজিডির চাল উদ্ধার                 দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দুই লাখ ৪৪ হাজার ২০ জন,মোট মৃত্যু তিন হাজার ২৩৪ জনের                 সোনামসজিদ বন্দরে ভারতীয় পাথরের ট্রাকে ফেনসিডিল,চালক গ্রেফতার                 কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ৫৫ জনের মৃত্যু,মোট মৃত্যু ২ হাজার ৫২ জন                 শিবগঞ্জে গাজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক                 মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় আহত যুবকের মৃত্যু                 পাইকগাছার মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণে বিশেষ উদ্যোগ                 কাগজের ফুল বিক্রি করে সংসার চলে সোবাহানের                 পাবনায় ১২’শ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার                 ব্রাহ্মণবাড়িয়ায় সদর হাসপাতালের চিকিৎসকসহ নতুন ৫৮জন করোনা ভাইরাস পজিটিভ                 পাবনায় র‌্যাবের অভিযানে অস্ত্র ও গুলি উদ্ধার                 চাঁপাইনবাবগঞ্জে ৭ কেজি ৭শ’ গ্রাম গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার                 খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে দিঘলিয়া থানা এলাকা হতে ২ কেজি গাঁজাসহ ৪ জন গ্রেফতার                 ব্যবসায়ী পল্টু’র বাড়ী ডাকাতির ঘটনায় চার আসামীর ৭ দিনের রিমান্ড আবেদন                 শিবগঞ্জে পাগলা নদীতে ডুবে দুই কিশোরের মৃত্যু                 বিদ্যুতের ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির চার কর্মকর্তা বরখাস্ত                 চালক ঘুমিয়ে পড়ায় দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ,নিহত ২,আহত ৩                 চাঁপাইনবাবগঞ্জে ৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার                 প্রত্যাশা ২০২১ ফোরাম এর সাপ্তাহিক ভার্চুয়াল সাধারণ সভা অনুষ্ঠিত                  করোনাদূর্গত পরিবারের মাঝে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরকারী চাল বিতরণ                 চাঁপাইনবাবগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত ১,আহত ২                 ঝিনাইদহের কালীগঞ্জে এবার কোরবানী হাটে হাকাবেন মেসি                  কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে ২৯ জনের মৃত্যু হয়েছে                 জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের সাথে দুর্ব্যবহারের অভিযোগ                

Sunday, September 20, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন


রংপুর বিভাগ


ফুলবাড়ী পৌর বাজারের টিনসেটগুলোর বেহালদশা চরম ভোগান্তীতে ক্রেতা-বিক্রেতা
মেহেদী হাসান উজ্জল :
সময় : 2020-07-03 12:00:19


ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী পৌর বাজারের টিনসেটের ঘরগুলো দীর্ঘদিন সংষ্কার না হওয়ায়,ব্যবহার অনুপোযোগী হয়ে পড়েছে।ব্যাবসায়ীরা বলছেন, বার বার পৌর কতৃপক্ষকে জানালেও ঘরগুলো সংষ্কারের কোন উদ্যোগ নেইনি। ঘরগুলো খুচরা ব্যবসায়ীদের জন্য নির্মিত হলেও দখল করে আছে আড়তদারেরা। 
জানা গেছে,পৌর বাজারের ঘরগুলি নির্মাণ করা হয়েছিল হাট বাজার উন্নয়ন প্রকল্পের আওতায় ১৯৮৮সালে। এরপর ঐ ঘরগুলোর আর কোন প্রকার মেরামত করা হয়নি। ফলে দীর্ঘদিন সংষ্কার না করায় অনেক ঘরের টিন মরিচা ধরে নষ্ট হয়ে,সিমেন্টের পিলার গুলো ভেঙ্গে গেছে,সেটের কাঠ গুলো পানিতে পচে ভেঙ্গে পড়ছে। বর্তমানে ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। এই ঘরগুলো খুচরা ব্যবসায়ীদের জন্য নির্মাণ করা হলেও এখন সেগুলো আড়ৎদারেরা ব্যবহার করছে। 
বাজার ঘুরে দেখা যায়,পৌরবাজারের খুচরা মাছ ব্যবসায়ীদের জন্য নির্মিত টিনসেটের সরকারী ঘরগুলো এখন মাছের আড়তদারেরা ব্যবহার করছে। আর খুচরা ব্যবসায়ীরা তাদের দোকান বসিয়েছে যাতায়াতের রাস্তার উপর। এর পাশের টিনসেটের সরকারী ঘরগুলো ব্যবহার করছে ছাগলের মাংস বিক্রেতা ও মুরগী ব্যবসায়ীরা। খানিকটা এগিয়ে গেলে দেখা যায়, আর একটি টিনসেট,ওই সেটের ঘরের নিচে কোন খুচরা দোকানদার নেই। দু’টি চা ষ্টল ও একটি জিলাপির দোকান রয়েছে। চা ষ্টল ও জিলাপির দোকানের চুলার ধোয়ায় ঘরের টিনের ছাউনী নষ্ট হয়ে গেছে। এখন ঘরের নিচ থেকে আকাশ দেখা যায়। আরো একটু সামনে ফুলবাড়ী পৌর বাজারের প্রধান দুটি টিনসেটের সরকারী ঘর নির্মান করা হয়েছিলো। যাতে করে ক্রেতারা নির্বিঘেœ চাহিদামত বাজার করতে পারেন। কিন্তু ওই ঘরগুলোর একাংশ খুচরা চাউল ব্যবসায়ীরা ব্যবহার করলেও বাকী অপরাংশের বিশাল এলাকা জুড়ে ব্যবহার করছে কাচা বাজারের আড়তদার,মুদি দোকান,পানের আড়ত।টিনসেটের সরকারী ঘরগুলোর আড়ৎ দারেররা দখল করে রাখায় খুচরা ব্যাবসায়ীরা রাস্তার উপর দোকান দেওয়ায়,ওই পথে পানি জমে কাদা হওয়ায়,লোকজন যাতায়াত করা অসম্ভব হয়ে পড়েছে। টিনসেটের ভেতরের অধিকাংশ জায়গা আড়তদারদের দখলে থাকায় খুচরা ব্যবসায়ীরা বাজারের মেইন রোডে বসে দোকানদারী করছে।এতে পথচারীসহ ক্রেতাদের যাতায়াত করতে চরম অসুবিধার সৃষ্টি হচ্ছে। 
মুরগী ব্যবসায়ী আছির,সামিউল,গোলাফ্ফর বলেন,তারা প্রতি বছর ট্রেড লাইসেন্স এর টাকা এবং হাটবাজারের জমা দিয়ে নিয়মিত ব্যাবসা করে আসছেন এর পরেও সুবিধা বি ত হচ্ছেন ব্যবসায়ী ও ক্রেতারা। সেট গুলো টিন মরিচা পড়ে নষ্ট হয়ে যাওয়ার কারনে বর্ষার সময় বৃষ্টিতে ভিজে বেচাকেনা করতে হয়,ক্রেতারাও অনেক সমস্যায় পড়েন এতকরে চরম ভোগান্তির সিকার হতে হয় তাদের। ব্যাবসায়ীরা বলেন বার বার মেয়রসহ পৌর কতৃপক্ষকে বিষয়টি জানালেও তারা এখনো পর্যন্ত কোনা সুরাহা কনেনি। খাসির মাংস ব্যাবসায়ী আরিফুল ইসলাম বলেন,অনেক বার মেয়র সাহেবকে বিষটি জানালেও তিনি কোনো ব্যাবস্থানেইনি।
এ বিষয়ে জানতে চাইলে পৌর মেয়র মুরর্তুজা সরকার মানিক বলেন,ঘরগুলি মেরামত করা একান্ত প্রয়োজন, কিন্তু অর্থের অভাবে কাজ করা সম্ভব হচ্ছে না। বরাদ্দের জন্য চাহিদা পাঠানো হয়েছে, বরাদ্দ এলেই কাজ করা হবে। আড়ৎদারদের বিষয়ে বলেন,পূর্বের মেয়ররা তাদেরকে জায়গা করে দিয়েছেন,তাই হঠাৎ করে তাদেরকে স্থানান্তর করা সম্ভব হচ্ছে না। তবে খুব সিঘ্রই বিষয়টি একটি সমাধানের চেষ্টা করবে পৌরসভার প্রকৌশল বিভাগ ।

 

এই সংবাদটি 22 বার পঠিত হয়েছে




এই পাতার সর্বাধিক পঠিত খবরসমূহ

ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন সৈয়দা ফারহানা কাউনাইন

নরসিংদীর ডিসি ঢাকা ও ময়মনসিংহে শ্রেষ্ঠ

বরগুনা-পুরাকাটা সড়ক সরু হওয়ায় পাশাপাশি গাড়ী ক্রসে সমস্যা র্দূঘটনার ঝুঁকিতে বাস ও যাত্রীরা

আ’লীগের মনোনয়ন বড় কথা নয় বঙ্গবন্ধুর আদর্শ লালন করাই আমার স্বার্থকতা

ইয়াবা কারবারিকে দেখা মাত্র গুলি

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter