সর্বশেষ সংবাদ শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান কুশল মেন্ডিসকে গ্রেপ্তার                 মায়োর্ককে ৩-০ গোলে উড়িয়ে স্প্যানিশ লিগে জয় পেয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ                 আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের নিরপেক্ষতা নিয়ে সন্দেহ করার কোনও কারণ নেই                 টানা ৬ ম্যাচ জিতে স্প্যানিশ লা লিগায় শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ                 ওয়ানডে ক্রিকেটে এই শতাব্দীর দ্বিতীয় মূল্যবান ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন সাকিব আল হাসান                 টেনিস তারকা নোভাক জকোভিচ স্ত্রীসহ করোনামুক্ত হলেন                 ক্রিকেটার নাজমুল ইসলাম অপু করোনাকে জয় করলেন                  করোনাভাইরাসের মহামারির কারণে আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে সাফ চ্যাম্পিয়নশিপ                 বার্সা থেকে দুই পয়েন্ট বেশি নিয়ে লা লিগার শীর্ষে উঠে এলো জিদানের দল                 সাত ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে শিরোপার দেখা পেল লিভারপুল                 বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ                 এমসিসি'র প্রথম নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন ক্লেয়ার কনর                 দক্ষিণ আফ্রিকান ৭ জন ক্রিকেটার করোনা পজিটিভ                 পাওলো দিবালা-রোনালদো এই দুইয়ের নৈপুণ্যে বোলোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস                 পাকিস্তানের সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ভাইরাল,ইরফানের টুইট                

Friday, November 27, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন


খেলাধুলা


আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের নিরপেক্ষতা নিয়ে সন্দেহ করার কোনও কারণ নেই
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2020-07-04 12:39:46

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শাল জানান,২০১১ বিশ্বকাপ ফাইনালের বিশুদ্ধতা নিয়ে কোনো সংশয় নেই। আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের নিরপেক্ষতা নিয়ে সন্দেহ করার কোনও কারণ আমাদের কাছে নেই।তবে এই বিবৃতি এলো যখন লঙ্কান পুলিশ কর্তৃক তদন্তের সমাপ্তি ঘোষণা করা হয়।

শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগের অভিযোগ "নির্দিষ্ট কিছু পক্ষ" দ্বারা ফাইনাল নির্ধারণ হয়েছিল। শুক্রবার এই অভিযোগের তদন্ত শুরু করে শ্রীলঙ্কা পুলিশের বিশেষ তদন্ত বিভাগ। প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভা, অধিনায়ক কুমার সাঙ্গাকারা, ওপেনার উপুল থারাঙ্গাকে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু ম্যাচ পাতানোর কোনো প্রমাণ না পাওয়ার এদিনই তদন্তের সমাপ্তি টানার ঘোষণা দেয় লঙ্কান পুলিশ।

আইসিসির অ্যান্টি দুর্নীতি ইউনিটের জেনারেল ম্যানেজার আলেক্স মার্শাল এক বিবৃতিতে বলেছেন, "আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল ২০১১ এর নিরপেক্ষতা নিয়ে সন্দেহ করার কোনও কারণ আমাদের নেই। আইসিসি ইন্টিগ্রিটি ইউনিট আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল ২০১১ সম্পর্কিত সাম্প্রতিক অভিযোগের বিষয়টি খতিয়ে দেখেছে।"

মার্শাল আরও বলেছেন, "এই মুহুর্তে আমাদের কাছে এমন কোনও প্রমাণ পেশ করা হয়নি যা দাবির পক্ষে সমর্থন দেয় বা যা আইসিসির দুর্নীতি দমন আইনের অধীনে তদন্ত শুরু করার যোগ্যতা অর্জন করবে।”

তবে শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রীর দাবি, আইসিসিকে একটি চিঠি পাঠানো হয়েছিল ফিক্সিংয়ের অভিযোগ এনে, যা মার্শাল নষ্ট করেছিলেন। \

এই অভিযোগ সম্পর্কে এসিইউ হেড বলেন, “তৎকালীন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীর দ্বারা আইসিসির কাছে প্রেরণ করা এই বিষয়ে চিঠির কোনও রেকর্ড নেই এবং আইসিসির সিনিয়র স্টাফরাও নিশ্চিত করেছেন যে, এ জাতীয় কোনও চিঠি পাওয়ার বিষয়ে তাদের জানা নেই।”

তিনি জানান যে, “আমরা এই প্রকৃতির সমস্ত অভিযোগকে অত্যন্ত গুরুত্ব সহকারে নিই এবং দাবিগুলো সংশোধন করার জন্য আমাদের কোনও প্রমাণ পাওয়া উচিত, আমরা আমাদের বর্তমান অবস্থান পর্যালোচনা করব।”

মার্শাল বিবৃতির শেষে বলেন, “যদি কারও কাছে এই ম্যাচ বা অন্য কোনও ম্যাচ ফিক্সিংয়ের বিষয় সম্পর্কিত কোনও প্রমাণ থাকে, তবে আমরা তাদেরকে আইসিসি ইন্টিগ্রিটি দলের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করব।”

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter