Tuesday, October 16, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
গণমাধ্যম সম্পর্কে দুটি আইনের খসড়া নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা                 ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই নিজেদের অধিকার নিয়ে মাথা উঁচু করে বসবাস করবে                 নিসচা টঙ্গীবাড়ী শাখার উদ্যোগে পরিবহণ শ্রমিকদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ                  মাধবদী ও শেখেরচরের জঙ্গি আস্তানায় সোয়াত                 সৌদির সঙ্গে প্রতিরক্ষা ও তথ্যপ্রযুক্তি বিষয়ে দুটি সমঝোতা স্মারক সই হতে যাচ্ছে                 কামাল হোসেন গংরা খুনিদের সাথে ঐক্য করেছে- প্রধানমন্ত্রী                 আসন্ন জাতীয় নির্বাচনে প্রথম পর্যায়ে ৮৪ হাজার ইভিএম কিনতে চায় ইসি                 স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হলে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ১০ শতাংশে উন্নীত হবে                  মাওয়া গোলচত্বরে পদ্মা সেতুর নামফলক ও রেলপ্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী                  ঐক্যের আলোচনায় আগ্রহী থাকলেও ছিটকে দেয়া হয়েছে যুক্তফ্রন্টকে                  বিএনপি, ঐক্য প্রক্রিয়া, নাগরিক ঐক্য ও জেএসডি নিয়ে আত্মপ্রকাশ ঘটলো সরকারবিরোধী নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের                

মূল সংবাদ


পদ্মাসেতুর রেলসংযোগের ও অন্যান্য প্রকল্প উদ্বোধন করতে প্রধানমন্ত্রী মাওয়া যাচ্ছেন রোববার
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-10-12 14:43:56

পরিবর্তিত তারিখ অনুযায়ী,পদ্মাসেতুর রেলসংযোগের উদ্বোধন করতে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবারের- ১৩ অক্টোবর পরিবর্তে রোববার- ১৪ অক্টোবর মুন্সিগঞ্জের মাওয়ায় যাচ্ছেন এবং পূর্ব নির্ধারিত সময় ও স্থান অনুযায়ী উদ্বোধন এবং পরিদর্শন কর্মসূচি অনুষ্ঠিত হবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সেতু বিভাগের তথ্য অফিসার শেখ ওয়ালেদ ফয়েজের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সড়ক ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পসমূহ উদ্বোধন ও পরিদর্শন কর্মসূচির তারিখ পরিবর্তন করা হয়েছে।
মুন্সিগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম জানান, রোববার সকাল ১১টার দিকে হেলিকপ্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সিগঞ্জের মাওয়ায় আসবেন। এখানে পদ্মাসেতু পরিদর্শনসহ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, হেলিকপ্টারে প্রধানমন্ত্রী মাওয়ার সার্ভিয়া এরিয়া-১ এলাকায় অবতরণ করবেন। পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন, মাওয়া প্রান্তে পদ্মাসেতুর নামফলক উন্মোচন, ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রাবাড়ী-মাওয়া-ভাংগা চার লেন উন্নয়ন প্রকল্পের চলমান কাজ পরিদর্শন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের ৬০ শতাংশ কাজের অগ্রগতির ঘোষণা প্রদান।
মূল নদীশাসন কাজ সংলগ্ন নদী তীরের প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন। এদিকে প্রকল্পসমূহ উদ্বোধন ও পরিদর্শন উপলক্ষে সুধী সমাবেশ ও জনসভার আয়োজন করা হয়েছে।
মুন্সিগঞ্জের মাওয়া টোলপ্লাজা সংলগ্ন গোলচত্বর এলাকায় সুধী সমাবেশ ও বিকেলে মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে জনসভার আয়োজন করা হয়েছে।
ঢাকা থেকে ফরিদপুর, গোপালগঞ্জ, যশোর, খুলনা ও দর্শনার সঙ্গে সংক্ষিপ্ত রুটে রেল যোগাযোগ উন্নীত হবে। এ রুটে জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক ব্রডগেজ মালবাহী ও কন্টেইনার ট্রেন চলাচল করবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter