Saturday, November 17, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
‘হাসিনা: এ ডটার’স টেল’ দেখতে উপচেপড়া ভিড়                 আমরা একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই, যা নিয়ে কারো প্রশ্ন থাকবে না                 ‘প্রতিটি কেন্দ্রে সেনা মোতায়েন আমাদের পক্ষে সম্ভব হবে না                 মুক্তিযুদ্ধের বুলি আওড়ানো ছদ্মবেশীরা ধানের শীষে একত্রিত হয়েছে,এই সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধেই আমাদের লড়াই                 নির্বাচন কিভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ হবে সে ব্যাপারে সম্পাদকদের মতামত জানতে চেয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা                  স্থগিত করা হয়েছে এবারের বিশ্ব ইজতেমা                  নির্বাচন বানচাল করতে বিএনপি আগুন সন্ত্রাসসহ নানা ষড়যন্ত্র করছে                 সবদিক বিবেচনা করে ইসি সিদ্ধান্ত নিয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন আর পেছানো হবে না                 জাতীয় ঐক্যফ্রন্ট ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবে                  গত দশ বছরে দেশ সবচেয়ে বেশী এগিয়েছে                 নির্বাচনী এলাকায় সেনাবাহিনী মোতায়েন করা হবে ভোটের দুইদিন আগে                 বিশ্ব ইজতেমা নিয়ে বিপরীতমুখী অবস্থান, বৈঠকে বসছে সরকার                 বিনা উসকানিতে পুলিশের ওপর হামলা করে বিএনপি নির্বাচন বানচাল করতে চায়                 দলের সিদ্ধান্ত না মানলে আজীবনের জন্য বহিস্কার                  নির্বাচন পেছানোর বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে-হেলালুদ্দীন                  নির্বাচনে বিদেশি পর্যবেক্ষ আসা নিয়ে ভোটের তারিখ পেছানোর দাবি যৌক্তিক নয়- আওয়ামী লীগ                 নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে নির্বাচন তিন সপ্তাহ পেছানোর দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট                 বিএনপির কার্যালয়ে সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, পুলিশের ২টি গাড়িতে আগুন,আরেকটি ভাঙচুর                 আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ প্রক্রিয়ার আনুষ্ঠানিক উদ্বোধন                  নির্বাচনে সব প্রার্থীকে সমান সুযোগ দিতে হবে কেউ যেন বঞ্চিত না হন- সিইসি                 সংসদ নির্বাচন সামনে রেখে হঠাৎ চীন সফরে গেল বিএনপির একটি প্রতিনিধি দল                 অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন ব্যবস্থাপনাকে পাঁচটি ‘নি’ দিয়ে সংজ্ঞায়িত করেছেন নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার                 দেশে বর্তমানে যে অর্থনৈতিক সক্ষমতা তৈরি হয়েছে তাতে অন্তত চার কোটি মানুষের কর দেওয়া উচিত                 প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন এবার দেখা যাবে সেলুলয়েড ফ্রেমে                

মূল সংবাদ


ঐক্যফ্রন্টের সাত দফা দাবি না মানলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে দেয়া হবে না
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-11-09 20:18:42

আজ শুক্রবার (৯ নভেম্বর) জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঐক্যফ্রন্টের সাত দফা দাবি না মানলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে দেয়া হবে না।

বেগম খালেদা জিয়াকে সরকার মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছে। অমানুষিক কষ্ট দিয়ে রেখেছে।

তিনি বলেন,আমাদের দাবি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। তা না হলে নির্বাচন হবে না।

ফখরুল বলেন, সব জাতীয় নেতারা আমরা এক হয়েছি। গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করার জন্য। কারণ গণতন্ত্র মানে দেশনেত্রী, দেশনেত্রী মানে গণতন্ত্র।

তিনি বলেন, গণতন্ত্রের জন্য, এই দেশের জন্য নিজের সারাটা জীবন উজার করে দিয়েছেন খালেদা জিয়া। অল্প বয়সে নিজের স্বামীকে হারিয়েছেন, স্বাধীনতা যুদ্ধের সময় নির্যাতিত হয়েছেন। দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন।

জনসভার প্রধান বক্তা মির্জা ফখরুল বলেন, আমাদের কথা খুব স্পষ্ট- নির্বাচনের সমান মাঠ তৈরি করতে হবে, সব দলকে সমান অধিকার দিতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাকে কাজ করতে দিতে হবে। অন্যথায় তফসিল, নির্বাচন গ্রহণযোগ্য হবে না।

সরকারের সব মন্ত্রীদের পদ ও সুযোগ-সুবিধা ত্যাগ করতে হবে। সব রাজনৈতিক দলকে সমতাভিত্তিক সুযোগ দিতে হবে। তবেই দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে। তবেই আমরা সেই নির্বাচনে অংশগ্রহণ করব।

তিনি বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ সারা দেশের বন্দি দলীয় নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। অন্যথায় নির্বাচনী এই তফসিল গ্রহণযোগ্য হবে না। আমরা আগেই এই তফসিল প্রত্যাখ্যান করেছি। আমরা এই সরকারের অধীনে নির্বাচনে যেতে পারি না।

মির্জা ফখরুল বলেন, এই সরকার রাজনৈতিকভাবে দেউলিয়া। সরকার পুলিশ দিয়ে রাজনৈতিক নেতাকর্মীদের নিষ্ঠুরভাবে দমন করছে। জনগণকে সব অধিকার থেকে বঞ্চিত করছে। এদেশের মানুষ একটি গণতান্ত্রিক সমাজ ও মুক্ত বাংলাদেশ দেখতে চায়।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, মুক্ত খালেদা জিয়া ছাড়া কোনো নির্বাচনেই অংশ নেবে না জাতীয় ঐক্যফ্রন্ট। সামনে আরও ভয়াবহ সঙ্কট আসছে। দেশে গণতন্ত্র থাকবে কি থাকবে না এই সিদ্ধান্ত এবার দেশের জনগণকে নিতে হবে। আসন্ন সঙ্কটে দেশের অবস্থা কোথায় যাবে সেটাও নিয়ে তাদের ভাবতে হবে।

ফখরুল বলেন, গণতন্ত্রের জন্য আমাদের এ লড়াই। দেশের জনগণকে মুক্ত করার এই লড়াইয়ে দেশের জনগণই আমাদের সঙ্গে রয়েছে।

এ সময় উপস্থিত নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আপনারা কি খালেদা জিয়ার মুক্তি চান? আপনারা কি গণতন্ত্র পুনরুদ্ধার চান? আপনারা কি ভোটের অধিকার ফিরে পেতে চান? এ সময় সবাই হাত তুলে ফখরুলের সঙ্গে চাই চাই বলে আওয়াজ তুলেন।

এর আগে দুপুর ২টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে জনসভা শুরু হয়।

শারীরিক অসুস্থতার কারণে জনসভায় যোগ দিতে পারেননি জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তবে ঢাকা থেকে মোবাইল ফোনের মাধ্যমে জনসভায় ব্ক্তব্য দেন তিনি।

জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর সভাপতিত্বে জনসভায় যোগ দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ, বিজেপির সভাপতি আন্দালিব রহমান পার্থ, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter