Sunday, July 21, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
ইতোমধ্যে প্রিয়া সাহার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে প্রক্রিয়া শুরু হয়েছে                 বাংলাদেশে ডেঙ্গুর অবস্থা উদ্বেগজনক বলে জানিয়েছে বিশ্বস্বাস্থ্য সংস্থা                 জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে,আওয়ামী সরকারের পতন ঘটিয়ে নতুন নির্বাচন দিতে বাধ্য করা হবে                 প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে এনভয় কনফারেন্সে অংশ নেবেন আজ                  সমাজ থেকে অন্ধকার দূর করতে সংস্কৃতিকে হাতিয়ার হিসেবে কাজে লাগানোর আহবান রাষ্ট্রপতির                 দুর্নীতির জন্য যেন উন্নয়ন ব্যাহত না হয় প্রশাসনের কর্মকর্তাদের সেদিকে লক্ষ্য রাখতে হবে                 প্রায় দু’বছর পেরিয়ে গেলেও রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু না হওয়ায় উদ্বিগ্ন জাতিসংঘ                 সরকারের ‘মামলা-হামলায়’ বিএনপি নেতাকর্মীদের ‘দেয়ালে পিঠ ঠেকে গেছে’এখন ঘুরে দাঁড়াতে হবে                 'মৎস উৎপাদন ও ভোক্তা চাহিদা পূরণ নিশ্চিত করতে দেশের সব জলাধারগুলোকে উদ্ধার করে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনা হবে।’                  দুদক চেয়ারম্যান দুর্নীতি রোধে ডিসিদের কাজ করার নির্দেশ দিলেন                 

মূল সংবাদ


দারুণ এক জয় পেলো বাংলাদেশ
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-06-25 00:04:51

দারুণ এক জয় পেলো বাংলাদেশ। হ্যাম্পশায়ারের রোজবোল স্টেডিয়ামে বাংলাদেশ ৬২ রানে হারিয়ে দিয়েছে আফগানিস্তানকে। ব্যাট হাতে দায়িত্বপূর্ণ অর্ধশতকের পর বল হাতে ক্যারিয়ার সেরা বোলিং করে সাকিব একাই গুঁড়িয়ে দিলেন আফগান ব্যাটিং লাইন। আগে ব্যাট করে ৭ উইকেটে ২’শ ৬২ রান তোলে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান গুটিয়ে যায় ২’শ রানে। অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচ সেরা হন সাকিব আল হাসান। দারুণ এই জয়ে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ।

এমন একটা বিশ্বকাপ ক্রিকেটই উপহার দিতে চেয়েছিলেন সাকিব আল হাসান। কেন তিনি বর্তমার বিশে^র সেরা অলরাউন্ডার তা বিশ্বকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন। সাউদাম্পটনের স্পিনিং উইকেটে লড়াইটা হয়েছে বোলারদের সাথে ব্যাটসম্যানদের। হ্যাম্পশায়ারের রোজবোল স্টেডিয়ামের এই ম্যাচটি অনেক দিক দিয়ে স্মরণীয় হয়ে থাকবে সাকিব আল হাসানের কাছে। ব্যাট হাতে দায়িত্বপূর্ণ অর্ধশত রানের ইনিংসের পর বল হাতে স্পিনের ফাঁদে ফেলেছেন একের পর এক আফগান ব্যাটসম্যানদের। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবময় এক ম্যাচে বাংলাদেশ হেসেখেলে হারিয়েছে আফগানিস্তানকে।
 
দু’দিন আগে এই মাঠেই তিন স্পিনার দিয়ে সাবেক বিশ^চ্যাম্পিয়ন ভারতকে রীতিমত কাঁপন ধরিয়েছে আফগানিস্তান। এবারের বিশ্বকাপের অন্যতম সেরা ব্যাটিংলাইনআপ ভারতের। তাদের কাঁপন ধরিয়ে বাড়তি আত্মবিশ্বাস নিয়েই টস জিতে বাংলাদেশের বিপক্ষে আফগানদের বোলিংয়ের সিদ্ধাস্ত। তবে তাদের স্পিন নিয়ে বেশ ভালোই হোমওয়ার্ক করে রেখেছিলো বাংলাদেশ। তাই শুরুতেই রণকৌশলে কিছুটা পরিবর্তন। দু’ বাঁহাতি ব্যাটসম্যানের বদলে ওপেন করলেন তামিম ও লিটন। সতর্কতার সাথে শুরুটা হলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। আম্পায়ারের সফট সিগন্যালে লিটন আউট হন। এরপর তামিমকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন সাকিব। দু’জন যোগ করেন ৫৯ রান। তামিমের বড় ইনিংস না খেলতে পারার ব্যর্থতা অব্যাহত ছিলো এই ম্যাচেও।

এরপর দলের ইনিংস মেরামতের দায়িত্ব নেন সাকিব ও মুশফিক। তাদের ব্যাটে হতাশা বাড়তে থাকে আফগান বোলারদের। দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপ মঞ্চে এক হাজার রান করার কৃতিত্ব দেখান সাকিব। একবার রিভিউ নিয়ে বেঁচে যাওয়া বিশ্বসেরা এই অলরাউন্ডার তুলে নেন এবারের বিশ্বকাপের তৃতীয় অর্ধশতক। এরপর মুজিবের স্পিন ফাঁদে ধরা পড়েন তিনি। এর আগেই ওয়ার্নারকে পেছনে ফেলে হন ইংল্যান্ড বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহকারী। তখনো এক প্রান্ত আগলে রেখে রানের গতি সচল রাখেন মুশফিকুর রহিম। মাহমুদউল­াহ এবং মোসাদ্দেকের সাথে জুটি গড়ে দলের সংগ্রহ দু’শ পার করেন এই ব্যাটসম্যান। এবারের বিশ্বকাপে নিজের তৃতীয় হাফ সেঞ্চুরি পাওয়া মুশফিক আউট হন ইনিংসের সর্বোচ্চ ৮৩ রান করে। ততক্ষণে জয়ের ভিত গড়ে উঠে বাংলাদেশের। মোসাদ্দেকের ঝড়ো ৩৫ রানে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ২’শ ৬২ রান।

স্পিন উইকেটে খেলে অভ্যস্ত বাংলাদেশও রীতিমত মরণ কামড় দিয়েছে আফগানিস্তানকে। তাদেরকে ঘায়েল করেছে স্পিন বোলিং দিয়েই। উদ্বোধনী জুটিতে ৪৯ রান যোগ করার পর থেকেই ধস নামতে থাকে আফগান ব্যাটিং লাইনে। বল হাতে নিয়েই সাকিব লাল সবুজের সমর্থকদের মনে স্বস্তি এনে দেন। আফগান বধের পরের গল্পটা সাউদাম্পটনে সাকিব লিখেছেন নিজ হাতে। ম্যাচের একমাত্র বাঁ হাতি স্পিনার সাকিব দেশের প্রথম বোলার হিসেবে বিশ্বকাপে ৫ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান। আর বিশ্বকাপ ক্রিকেটে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ম্যাচে হাফ সেঞ্চুরি ও ৫ উইকেট নেয়ার অর্জনে নাম লেখালেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাতে বাংলাদেশ এগুতে থাকে এবারের বিশ^কাপে নিজেদের তৃতীয় জয়ের পথে। রোজবোল স্টেডিয়ামের গ্যালারিতে গর্জন উঠতে থাকে বাংলাদেশ, বাংলাদেশ। বাকি আনুষ্ঠানিকতা সারেন মুস্তাফিজ ও সাইফুদ্দিন। তাদের গতির আগুনে পুড়ে আফগানিস্তান অলআউট হয় ২’শ রানে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter