দেশে নতুন করে ২২ দশমিক ৯ শতাংশ মানুষ গরিব হয়েছে                 সেনাবাহিনীর সাথে রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা সাথে চুক্তি                 জাতীয় কারিগরি পরামর্শক কমিটির তিন দফা সুপারিশ:এখনই স্বাভাবিক জীবনযাত্রা চালু না করার পরামর্শ                 বিশ্বে এখন পর্যন্ত করোনার শিকার হয়েছেন ৫৯ লাখ ৯ হাজার ৩ জন,প্রাণ গেছে ৩ লাখ ৬২ হাজার ৮১ জনের                 ৩১ মে থেকে সরকার গণপরিবহন চালুর বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে-সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী                 বিশ্বে এখন পর্যন্ত করোনার শিকার ৫৭ লাখ ৯২ হাজার ২৫৩ জন,মৃত্যু ৩ লাখ ৫৭ হাজার ৪৬৭ জন                 সংসদে আসার ৫০ বছর পূর্তি উপলক্ষে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠালেন শেখ হাসিনা                 বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান ও আইজিপির সাক্ষাৎ                 বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৫ হাজার ৫২৮ জন,প্রাণ গেছে ৪ হাজার ৩২০ জনের                 ‘পবিত্র ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি বিএনপি'-তথ্যমন্ত্রী                  বারবার নিজেকে পরিবর্তন করা করোনা ভাইরাসের কিছু উপসর্গ অবাক করেছে চিকিৎসকদের                 করোনারাঘাতের নতুন হটস্পট হতে চলেছে দক্ষিণ আমেরিকার দেশগুলো                

Saturday, May 30, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন


মূল সংবাদ


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ফোন করে খোঁজখবর নিলেন প্রধানমন্ত্রী
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2020-05-22 14:36:23

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ফোন করে ঘূর্ণিঝড় আম্পানের কারণে যে ক্ষতি হয়েছে তার খোঁজ নিয়েছেন।

আজ শুক্রবার সকালে মমতা ব্যানার্জিকে ফোন করার বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম বলেন, ‘বেলা ১১টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ফোন করেন এবং রাজ্যে ঘূর্ণিঝড়ের কারণে যে ক্ষতি হয়েছে তার খোঁজ নেন।’

তিনি বলেন, ঘূর্ণিঝড়ের কারণে ধনসম্পদ ও জানমালের যে ক্ষতি হয়েছে তার জন্য সমবেদনা জানান প্রধানমন্ত্রী এবং তারা শিগগিরই এই ক্ষতি কাটিয়ে উঠতে পারবেন বলে আশা প্রকাশ করেন।

এ সময় সমবেদনা জানানোর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মমতা ব্যানার্জি।

বুধবার বিকাল ও রাতে ভারতের পশ্চিমবঙ্গে উপকূলবর্তী অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালিয়েছে অতিপ্রবল ঘূর্ণিঝড় আম্পান। তাণ্ডবে লণ্ডভণ্ড করে দিয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে, হাওড়া, হুগলী এবং পশ্চিম মেদিনীপুরের অনেক এলাকায়। হাজার হাজার কাঁচা বাড়ি ও গাছপালা ভেঙে গেছে আম্পানের ভয়াল থাবায়। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় অন্তত ৮০ জনের মৃত্যু হয়েছে। 

একইদিন বিকালে তীব্র ঝড়ো বাতাস আর বৃষ্টি ঝড়িয়ে সাগর থেকে উপকূলে উঠে আসে আম্পান। এটি বাংলাদেশের উপকূলীয় জেলা সাতক্ষীরা ও সুন্দরবন অংশের ওপর আঘাত হানার পর স্থলভাগে আঘাত হানে। উপকূলীয় জেলাগুলোতে ঝড়ের তীব্রতা খুব বেশি না হলেও এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter