Saturday, November 17, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
উত্তর কোরিয়া নতুন কৌশলগত অস্ত্র উৎপাদন শুরু করেছে                 সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর টুকরো টুকরো করার কথা স্বীকার করেছেন সৌদি অ্যাটর্নি জেনারেল                  ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ফিলিস্তিনের সঙ্গে যুদ্ধবিরতির প্রতিবাদে পদত্যাগ করেছেন                 ট্রাম্পের স্ত্রী মেলানিয়ার চাপে পদ ছাড়লেন ট্রাম্পের উপদেষ্টা                 সেনাবাহিনীর সাথে বিচ্ছিন্নতাবাদীদের সংঘর্ষে ক্যামেরুনে অন্তত ১৫ জন নিহত                 মার্কিন সংবাদমাধ্যম সিএনএন ট্রাম্প ও তার কয়েকজন সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে                 মিসরের মধ্যস্থতায় অস্ত্রবিরতিতে সম্মত হয়েছে ফিলিস্তিনি ও ইসরাইয়েল                 মিয়ানমারের নেতা অং সান সু কিকে দেওয়া সর্বোচ্চ সম্মাননা বাতিল করেছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল                 অর্ধনগ্ন নারী প্যারিসে ট্রাম্পের কনভয়ের দিকে ছুটে এলো !                 ইসরাইলি বাহিনীর হামলায় গাজায় কমপক্ষে ৭ জন ফিলিস্তিনি নিহত                 ভারতের ইতিহাস-ঐতিহ্যে মুসলিম শাসকদের অবদানই সবচেয়ে বেশি                

বিশ্ব সংবাদ


অতিবৃষ্টি, বন্যা এবং ভূমিধসে ভারতের সাতটি রাজ্যে অন্তত ৮৬৮ জন মানুষ মারা গেছে
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-08-18 12:44:10

চলতি বর্ষা মৌসুমে অতিবৃষ্টি, বন্যা এবং ভূমিধসে ভারতের সাতটি রাজ্যে অন্তত ৮৬৮ জন মানুষ মারা গেছে। এর মধ্যে কেরালা রাজ্যেই ২৪৭ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৭ আগস্ট) ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য দিয়েছে হিন্দুস্তান টাইমস।

দেশটির জাতীয় দুর্যোগ মোকাবেলা কেন্দ্র জানায়, জানায়, এবারের বর্ষায় অতিবৃষ্টির ফলে সৃষ্ট দুর্যোগে উত্তরপ্রদেশে ১৯১ জন, পশ্চিম বাংলায় ১৮৩ জন, মহারাষ্ট্রে ১৩৯ জন, গুজরাটে ৫২ জন, আসামে ৪৫ জন এবং নাগাল্যান্ডে ১১ জন মারা গেছে।

জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনী (এনডিআরএফ) জানায়, কেরালা রাজ্যের ১৪ জেলায় অতিবর্ষণে ২ লাখ ১১ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং সাড়ে ৩২ হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়ে গেছে। আসামে সাড়ে ১১ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং হয়েছে সাড়ে ২৭ হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। সেখানে ৩৫৭ জন উদ্ধারকর্মী কাজ করছে। এছাড়া পশ্চিম বাংলায় ২ লাখ ২৭ হাজার লোক ক্ষতিগ্রস্ত এবং সাড়ে ৪৮ হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। উত্তর প্রদেশে ১ লাখ ৭৪ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং প্রায় ৩৪ হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে।

এনডিআরএফের নয়টি দল উত্তর প্রদেশে, আটটি পশ্চিম বাংলায়, সাতটি গুজরাট, চারটি মহারাষ্ট্র এবং একটি নাগাল্যান্ডে কাজ করছে।

শুক্রবার (১৭ আগস্ট) ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, দুর্গতদের হেলিকপ্টারে করে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হবে। বন্যায় দুর্গতদের উদ্ধারে বিশেষ অভিযান চালাচ্ছে উদ্ধারকর্মীরা। ইতিমধ্যে কেরালা রাজ্যে তিন সহস্রাধিক মানুষকে উদ্ধার করা হয়েছে।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই ভিজাইয়ান সংবাদ মাধ্যমকে বলেন, পানিবন্দি মানুষদের নিরাপদে সরিয়ে আনতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আসছে।

দেশটির আবহাওয়া বিভাগ সতর্ক সংকেত জানিয়েছে, আরো অতিবর্ষনের আশংকা রয়েছে। এদিকে ক্ষতিগ্রস্থ এলাকার মানুষ উদ্বেগে দিন কাটাচ্ছে।

এদিকে শুক্রবার (১৭ আগস্ট) সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় জানিয়েছেন, তিনি কেরালার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। উদ্ধার অভিযান নিয়ে তাদের মাঝে বিস্তারিত কথা বলেছেন। হঠাৎ এ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter