Sunday, July 21, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
রাতভর আটক থাকার পর অবশেষে ছাড়া পেলেন প্রিয়াঙ্কা গান্ধী                 নেপালসহ এ অঞ্চলের বন্যার পেছনে ভারতের হাত রয়েছে বলে মনে করছেন বিশ্লেষকরা                 দুর্নীতির দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে গ্রেফতার করা হয়েছে                 হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন গুলি করে ভূপাতিত করল যুক্তরাষ্ট্র                 অবৈধ অভিবাসীবাহী একটি বাস দুর্ঘটনায় তুরস্কের পূর্বাঞ্চলের ভ্যান প্রদেশে অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে                 ভয়াবহ সশস্ত্র হামলায় ইরাকের কুর্দিস্তানের রাজধানী ইরবিলে একটি রেস্তোরাঁয় তুরস্কের তিন কূটনৈতিক নিহত                  সাবেক রাজা সুলতান মুহম্মদ পঞ্চমের সঙ্গে রিহানার চূড়ান্ত তালাক হয়েছে                 আগুন লেগে জাপানের কিয়োটো শহরের একটি অ্যানিমেশন স্টুডিওতে অন্তত ১২ জনের মৃত্যু                

বিশ্ব সংবাদ


পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ইমরান খান
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-08-18 13:03:36

আজ শনিবার(১৮ আগস্ট)পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

সকালে স্থানীয় সময় সকাল ১০টায় দেশটির প্রেসিডেন্ট ভবনে শপথবাক্য পাঠ করেন ইমরান খান। প্রেসিডেন্ট মামনুন হোসাইন তাকে শপথবাক্য পাঠ করান।

প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) শাহবাজ শরিফকে পরাজিত করে শুক্রবার নির্বাচিত হন ইমরান খান। ভোটে ইমরান পেয়েছেন ১৭৬ ভোট। সংসদে বিরোধী দল পিএমএল-এনের বর্তমান প্রধান শাহবাজ শরিফ পেয়েছেন ৯৬ ভোট। তবে প্রধানমন্ত্রী নির্বাচনের ভোটদানে বিরত ছিল নির্বাচনে তৃতীয় বৃহত্তম দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

শপথ গ্রহণের পর ইমরান খান স্ত্রী বুশরা ইমরানকে সঙ্গে নিয়ে বিভিন্ন অতিথির অভ্যর্থনা গ্রহণ করেন।

কালো শেরওয়ানি পরিধান পরে সকালে ৯টার দিকে বানিগালায় নিজের বাসভবন থেকে ইসলামাবাদে প্রেসিডেন্ট ভবন আইয়ান-ই-সদরে পৌঁছান ইমরান খান। সকাল সাড়ে ৯টায় শপথবাক্য পাঠ করার কথা থাকলেও ১০টার দিকে অনুষ্ঠান শুরু হয়।

জাতীয় সংগীত বাজানোর মধ্য দিয়ে শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়। এরপর কোরআন তেলাওয়াত হয়।

তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী নাসিরুল মুল্ক, স্পিকার আসাদ কায়সার, সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, বিমানবাহিনী প্রধান মার্শাল মুজাহিদ আনোয়ার খান ও নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসি শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তথ্য : ডন নিউজ

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter