Wednesday, April 1, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
চীনের সিচুয়ান প্রদেশের জিচ্যাং শহরে একটি বিশাল বনভূমিতে দাবানলের সৃষ্টি হয়েছে                 ভারতে দিল্লির একটি মসজিদে অনুষ্ঠিত তাবলিগ জামাত থেকে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের সংক্রমণ                 বিশ্বে একদিনে প্রাণঘাতী করোনা ভাইরাসে মারা গেছে ৩ হাজার সাতশ’র বেশি মানুষ                 মহামারি করোনার ভাইরাসটির কবলে পড়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৭১২ জন এর মধ্যে প্রাণহানির সংখ্যা ৩৭ হাজার ৮১৪                 এশিয়ার আড়াই কোটি মানুষ করোনায় নিঃস্ব হয়ে যাবে:বিশ্ব ব্যাংক                 করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মসজিদে হারাম ও নববি ছাড়া সব মসজিদে নামাজ স্থগিত                 করোনা মহামারী আর কতদিন চলবে, জেনে নিন গাণিতিক পরিসংখ্যান                 করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ২২ হাজার ছাড়িয়েছে,মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৩ হাজার ৯৭৬ জনে                 ম্যানিলায় জরুরী চিকিৎসা সামগ্রী নিয়ে উড্ডয়নের সময়ে একটি বিমান বিধ্বস্ত                 যুক্তরাষ্ট্রে খ্যাতনামা শিল্পী জো ডিফি এবং সিবিএসের সাংবাদিক মারিয়া মারকেডার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন                 প্রিন্স হ্যারি ও মেগান এর নিরাপত্তার পেছনে যুক্তরাষ্ট্র খরচ করবে না                 কিসের লকডাউন? স্বাভাবিক জীবনের অনেক কাছাকাছি সুইডেন                 শত দুঃসংবাদের মাঝেও কিছু মন-ভালো করা খবর                 যুক্তরাষ্ট্রই প্রথম দেশ যেখানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ২৩ হাজার ৭৫০ জন,শেষ ২৪ ঘন্টায় দেশটিতে মারা যায় ৫১৫ জন                 কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগরি করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন                 করোনা ভাইরাস সংক্রমণ বিশ্বে দ্রুত গতিতে বাড়ছে,একদিনে সর্বোচ্চ সাড়ে ৩ হাজার প্রাণহানি                 করোনাভাইরাস সংকট "ভাল হওয়ার আগেই পরিস্থিতি আরও খারাপ হবে" বলে সতর্ক করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী                  শিকাগোতে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে সর্বকনিষ্ঠ শিশুর মৃত্যু                 মহামারি প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতেরর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে                 স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৮৩২ জনের প্রাণহানি                 স্পেনের রাজকন্যা করোনার ভয়ানক ছোবলে প্রাণ হারালেন                 চীনের সেই উহান শহর থেকে ‘লকডাউন’ প্রত্যাহার করে জনসাধারণের জন্য খুলে দেয়া হয়েছে                 ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ এবার করোনা ভাইরাসে আক্রান্ত                 গুজবে কান দিয়ে ইরানের মানুষজন কারখানায় ব্যবহৃত অ্যালকোহল খেয়েই মারা গেছেন কমপক্ষে ৩০০ জন                 এবার ২৪ ঘণ্টার ব্যবধানে করোনাভাইরাসে প্রাণ গেল বাবা ও মেয়ের                 করোনাভাইরাসে একদিনে রেকর্ড ৯১৯ জনের মৃত্যু হয়েছে ইতালিতে                  মহামারী করোনা ভাইরাসে বেসামাল বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্র,গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪০০ জন                


বিশ্ব সংবাদ


করোনায় পুরো বিশ্ব যখন আতঙ্কিত তখন করোনা ভাইরাস নিয়ন্ত্রণে এ পর্যন্ত অনেকটাই সফল রাশিয়া
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2020-03-26 20:47:43

করোনায় পুরো বিশ্ব এখন আতঙ্কিত। আর এই করোনা ভাইরাস নিয়ন্ত্রণে এ পর্যন্ত অনেকটাই সফল রাশিয়া। চীনের সঙ্গে দেশটির বিশাল সীমান্ত থাকার পরও, যথাসময়ে লকডাউন করে ফেলায় ভাইরাস প্রতিরোধ করা গেছে অনেকটা।
 
এছাড়া সংকট মোকাবিলায় প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশংসাও করছেন অনেকে। দেশটিতে আক্রান্ত প্রায় ৫০০, তবে মারা গেছেন মাত্র একজন। বিশ্বের প্রায় ২শ'টি দেশের কয়েক লাখ মানুষ এখন করোনায় আক্রান্ত। ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই মারা যাচ্ছেন শত শত মানুষ।
 
সংকট সমাধানে হিমশিম খাচ্ছে ইতালি, ইরান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্সসহ বড় বড় পরাশক্তি। অবস্থা বর্তমানে স্বাভাবিক হতে থাকলেও চীনেও মৃত্যুর হার অনেক। অথচ কঠিন এ সময়েও সফলতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছে রাশিয়া।
 
এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ প্রশংসা বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমেও। কোভিড-নাইনটিন ছড়ানোর পর প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ৩০ জানুয়ারি চীনের সঙ্গে ২ হাজার ৬০০ মাইলের সীমান্ত বন্ধ করে দেয় করে দেয়া হয়। সেসময়ই গড়ে তোলা হয় কোয়ারেন্টিনের আলাদা কেন্দ্র।
 
পরীক্ষা, পরীক্ষা এবং পরীক্ষা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা যখন মধ্য মার্চে এসে এই কথা বলছে, ঠিক সেই কাজ রাশিয়া সরকার করা শুরু করেছে জানুয়ারির শেষেই। এতে রোগী শনাক্ত করা গেছে সঠিকভাবে। সামাজিক দূরত্ব বজায় রাখার কাজটিও তারা যথাযথভাবে তদারকি করছে।
 
ইউরোপের সঙ্গে সব ফ্লাইট আগে ভাগেই বন্ধ করেছে মস্কো। চীনে থাকা রুশ নাগরিকদের অনেক পরীক্ষা-নিরীক্ষা করে পরে ঢোকানো হয় দেশে। দেশে এসেও বাধ্যতামূলক কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়। সরকারের ঘোষণা, হয় ১৪ থেকে ১৫ দিনের কোয়ারেন্টিন, না হয় জেল। ইতালি ফেরতদের জন্য আলাদা জোন ভাগ করে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থাও করা হয়েছে।
 
এ নিয়ে বাসিন্দারাও বেশ বেশ সন্তুষ্ট। রাশিয়া এখন ভয়াবহ সংকটে থাকা ইতালিকে সেনাবাহিনীর মাধ্যমে সহায়তা দিচ্ছে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter